মূল পাতা / লাইফস্টাইল / আঙুল দেখে মিলিয়ে নিন নিজের ব্যক্তিত্ব

আঙুল দেখে মিলিয়ে নিন নিজের ব্যক্তিত্ব

যত মানুষ তত মত- কথাটির সত্যতা আমরা সব সময়ই পাই। তবে কিছু উল্লেখযোগ্য বিষয় মানুষকে বিশেষ শ্রেণিভুক্ত করে দেয়। তেমনি একটি বিষয় মানুষের শারীরিক গঠন। আপনার ব্যক্তিত্ব বা চিন্তাধারার ধরণ সম্পর্কে অনেকটাই প্রকাশ করতে পারে এসব বৈশিষ্ট্য। জেনে নেয়া যাক আঙুলের ধরণ অনুযায়ী এমন কিছু চমকপ্রদ তথ্য। মিলিয়ে নিন আঙুলের সঙ্গে আপনার ব্যক্তিত্বের ধরন।

সাধারণত মানুষের বুড়ো আঙুলের আকার তিন ধরনেরই হয়ে থাকে। যেমন-

১. বুড়ো আঙুলের উপরের অংশ নিচের অংশের চেয়ে বড়।

২. বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশ দু’টোই সমান।

৩. বুড়ো আঙুলের নিচের অংশ ওপরের অংশের চেয়ে বড়।

আপনার বুড়ো আঙুল যদি প্রথম বৈশিষ্টের হয় অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশ নিচের অংশের চেয়ে বড় হয় তবে ধরে নেয়া যায় আপনি একজন চরম আত্মবিশ্বাসী মানুষ। জীবনে বড় হওয়ার এবং বিখ্যাত হওয়ার অনেক আশা আপনার মনে। যে কোনো কাজেই আপনি উৎসাহ বোধ করেন। এ ছাড়া আপনি আপনার প্রিয়জনের প্রতি দারুণ রকমের বিশ্বস্ত থাকেন।

আপনার বুড়ো আঙুল যদি দ্বিতীয় বৈশিষ্টের মতো হয় অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশ নিচের অংশ দু’টোই সমান হয় তাহলে আপনি একজন চিন্তাশীল মানুষ। জীবন নিয়ে চিন্তা করতে খুবই ভালোবাসেন। চিন্তার আকাশে উড়ে বেড়ানো সব রঙ আপনার চেনা। বাস্তবিক কাজগুলোও আপনার চিন্তারই ফসল। সবকিছুই আগে থেকেই আপনার মাথায় গোছানো থাকে। স্বভাব চরিত্রে অপরের কাছে আপনি একজন শান্ত মানুষ। আবেগের বশবর্তী হয়ে খুব কম কাজই করেন। চোখের সামনে ঘটা ঘটনাটিই আপনার কাছে গুরুত্বপূর্ণ। তার ভেদ বোঝাও আপনার জন্য বেশ সহজ কাজ।

আপনার বুড়ো আঙুল যদি তৃতীয় বৈশিষ্টের মতো হয় অর্থাৎ বুড়ো আঙুলের নিচের অংশ ওপরের অংশের চেয়ে বড় হলে আপনি একজন বিশ্বস্ত মানুষ। আপনার ওপর যে কোনো কাজের জন্য ভরসা রাখা যায়। অন্যের গোপন তথ্য রক্ষার ব্যাপার আপনি খুবই শক্ত কঠিন ভূমিকা পালন করেন। তীক্ষ্ণদৃষ্টির অধিকারী আপনি। যে কোনো কিছুই মনোযোগের সঙ্গে দেখতে পছন্দ করেন। পরের ব্যাপার নিয়েও অল্প বিস্তর চিন্তা করার অভ্যাস আছে।

লেখাটি ভাললাগলে কিংবা উপকারে আসলে শেয়ার করে অপরকে জানান।

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

পছন্দের আরেকটি লেখা

নারীর প্রতি ইসলামের সম্মানে মুগ্ধ মার্কিন নারীর ইসলাম গ্রহণ

সবচেয়ে গতিশীল ও দ্রুত বিকাশমান ধর্ম হিসেবে বিবেচিত ইসলামের অগ্রযাত্রা ঠেকানোর জন্য নানা ধরণের প্রচার …