Home / মজা ও কৌতুক / মজার মুহূর্তে ক্যামেরায় বন্দি বিশ্ব নেতারা

মজার মুহূর্তে ক্যামেরায় বন্দি বিশ্ব নেতারা

image_230320.funny leader modi

রাজনীতি, অর্থনীতি, জনগণ, বিশ্ব শান্তি, জাতীয় নিরাপত্তা- কোন বিষয়ে না নজর রাখতে হয় বিশ্ব নেতাদের। প্রতিনিয়ত তাদের নানা সমস্যা এবং এর সমাধান নিয়ে ব্যস্ত থাকতে হয়। তাই বলে মোটেও যান্ত্রিক মানব নন তারা। তাদের মাঝেও শিশুসুলভ আচরণ দেখা যায়। আর এমনই কিছু বিরল মুহূর্ত ক্যামেরায় বন্দি হয়েছে। এখানে দেখে নিন বিশ্ব নেতাদের এমনই কিছু কৌতুকপূর্ণ মুহূর্ত।

১. ছবিতেই দেখা যাচ্ছে, কি মজাটাই না করছেন বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাপানের গোল্ডেন প্যাভেলিয়ন টেম্পলে এক শিশুর সঙ্গে মোদির খুনসুটি।

image_230320_0.funny leader bush

২. আমেরিকার সাবেক প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশের কোলে এসে কেঁদে ফেলছে শিশুটি। বুশ নিজেও কান্নার ভঙ্গি করে ফিরিয়ে দিচ্ছেন তাকে। ২০০৬ সালের ১৩ জুলাই তারিখে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলে আমন্ত্রণে ডিনারে এসেছেন তিনি।

image_230320_1.funny leader cameroon

৩. ২০১৩ সালের ১৬ সেপ্টেম্বর, ১০ ডাউনিং স্ট্রিট লন্ডনে ব্রিটিশ এবং আইরিশ রাগবি দলের সঙ্গে ছবি তুলছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। তার পেছনে মাথার কাছে ‘ভি’ চিহ্ন দিয়ে যেন দুটো কান বানিয়ে দিয়েছেন ইংল্যান্ড দলের সেন্টার মানু তিলাগি।

image_230320_2.funny leader mccain

৪. ২০০৮ সালের ১৫ অক্টোবর, নিউ ইয়র্কের হফস্ট্রা বিশ্ববিদ্যালয়ে বিতর্কে দাঁড়িয়েছেন ডেমোক্রেট দলের মনোনীত সিনেটর বারাক ওবামা এবং রিপাবলিকান দলে মনোনীত সিনেটর জন ম্যাককেইন। বিতর্কের শেষে হাত মেলানোর পর ফিরে যাচ্ছেন ওবামা। কিন্তু অদ্ভুত পোজ দিলেন ম্যাককেইন।

image_230320_3.funny leader obama

৫. স্ত্রী মিশেল ওবামার ব্যাগে নিজের এই মজার ছবিটি ছেপে দিলেন বারাক ওবামা। ২০১৩ সালের ২৭ এপ্রিল হোয়াইট হাউজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন এর বার্ষিক ডিনার পার্টিতে ছবিটি দেখানো হয়।

তথ্য সুত্রঃ টাইমস অব ইন্ডিয়া

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য