মূল পাতা / জীবনের গল্প / ভালোবাসা আসলে কী? এই অসাধারণ ভিডিওটি বদলে দিতে পারে আপনার ধারণা!

ভালোবাসা আসলে কী? এই অসাধারণ ভিডিওটি বদলে দিতে পারে আপনার ধারণা!

116170_1

ভালোবাসার জাত নেই, বর্ণ নেই, দেশ নেই, ধর্ম নেই, লিঙ্গ নেই, বয়স নেই। ভালোবাসা অন্ধ, ভালোবাসা বধির, ভালোবাসা জানে না হিসাব কষতে। এই সমস্ত কথাই আমরা প্রতিনিয়ত শুনি, বলে থাকি। কিন্তু মানি কি? আসলে কিন্তু মানি না। মানি না বলেই ভিন্ন ধর্মে বিয়ের বিষয়টিকে আমরা কখনোই মেনে নিতে পারি না। বিয়ে করার সময় ভালোবাসার চাইতে সামাজিক অবস্থান, সৌন্দর্য কিংবা আর্থিক বিষয়টিকেই বেশী গুরুত্ব দিয়ে দিয়ে থাকি। সমপ্রেমকে আমরা ঘৃণার চোখে দেখি, যার যার অভিরুচি মনে করে মেনে নিতে পারি না। আজও একটি অসুন্দর মানুষের সঙ্গী/সঙ্গিনী একজন সুন্দর মানুষকে দেখলে আমরা মনে মনে ভাবি “কী পেয়েছে এত অসুন্দর একজনের মাঝে!”

কেন এই ক্ষুদ্রতা? কেন এই কাঁটাতারের বেড়া আমাদের নিজেরদের মাঝেই। নিজের দেহের এই ত্বক, পেশী, রক্ত-মাংসের নিচে ঘুরে ফিরে তো আমরা সেই সকলেই এক। একটি কঙ্কাল, কিংবা একজন মানুষ।

হয়তো ঠিক বোঝাতে পারলাম না। বরং ভালো করে বুঝতে দেখে নিন এই ভিডিওটি। ভালোবাসার বিভাজনের বিরুদ্ধে একটি প্রতিবাদী আওয়াজ এই ভিডিওটি, যা প্রকাশিত হয়েছে গত মঙ্গলবার। “লাভ হ্যাজ নো লেভেল” শিরোনামে এই ভিডিওটি আসলে সাধারণ মানুষের ভেতরে সচেতনতা তৈরির উদ্দেশ্যেই তৈরি করা। এই ভিডিওর শুরুতেই আপনি দেখতে পাবেন একটি এক্স রে পর্দার পেছনে দুজন মানুষ, পরস্পরকে চুমু খাচ্ছেন গভীর আবেগে। একজনের সাথে আরেকজনের উচ্চতা একটু বেশী, স্বভাবতই মনে হচ্ছে লম্বা মানুষটি পুরুষ। কিন্তু তাঁরা যখন বের হয়ে এলেন পর্দার পেছন থেকে, এবার বিস্মিত হবার পালা দর্শকের।


কেন? জবাব খুঁজতে দেখে নিন ভিডিওটি। হয়তো আপনিও বলে উঠবেন- ভালোবাসার যায় নেই, ধর্ম নেই, বর্ণ নেই, লিঙ্গ নেই, বয়স নেই, অক্ষমতা নেই।

সূত্র- 9gag, cosmopoliton

লেখাটি ভাললাগলে কিংবা উপকারে আসলে শেয়ার করে অপরকে জানান।

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

পছন্দের আরেকটি লেখা

চেঙ্গিস খানের মৃত্যু

চেঙ্গিস খানের দেশ মঙ্গোলিয়া। বিশ্বমানচিত্রে আজকের মঙ্গোলিয়া একটি ডিমের আকারের দেশ। এর অবস্থান মধ্য এশিয়ায়। …