Home / রূপচর্চা / পুরুষের চোখে যেখানে লুকিয়ে রয়েছে নারীদেহের সৌন্দর্য

পুরুষের চোখে যেখানে লুকিয়ে রয়েছে নারীদেহের সৌন্দর্য

image_180594.woman flirting

পুরুষরা নারীর কোন বিষয়গুলো দেখে আকর্ষণ বোধ করেন? এটি প্রত্যেক নারীই জানতে চান। ‘দ্য সিক্রেক সাইকোলজি অব হাউ উই ফল ইন লাভ’ বইয়ের লেখক ড. পল ডবরানস্কি এ প্রশ্নের উত্তর পরিষ্কার করেছেন। জেনে নিন, পুরুষরা নারীদের মাঝে ভালোলাগা খুঁজে পেতে কোন বিষয়গুলো দেখেন।

১. চোখ : পুরুষরা অধিকাংশ ক্ষেত্রে প্রথমেই চোখের মাঝে সৌন্দর্য খোঁজেন। এর কারণও রয়েছে। চোখ দেখেই কোনো মানুষ সম্পর্কে প্রাথমিক ধারণা পাওয়া যায়। পাশাপাশি মায়াবি চোখে দেখা পেলে তো কথাই নেই।

২. হাসি : চোখের পর মিষ্টি ও ভুবন ভোলানো হাসিতে মুগ্ধ হতে চান পুরুষরা। বহু গবেষণায় দেখে গেছে, মিষ্টি ও আন্তরিক হাসিতে মুহূর্তেই কোনো পুরুষের মন গলে যেতে পারে।

৩. চুল : দীঘল ঘন কালো চুলের সৌন্দর্যে মুগ্ধ না হয়ে উপায় নেই। পুরুষদের কাছে স্বাস্থ্যকর, স্টাইলিশ এবং ঝরঝরে চুল মেয়েদের তারুণ্য এবং সৌন্দর্যের প্রতীক।

৪. পা : আশ্চর্যজনক হলেও সত্য যে, পুরুষরা নারীদের দীর্ঘ পা দারুণ পছন্দ করেন। এক গবেষণায় দেখা গেছে, নারীদের পা গড় মাপের চেয়ে ৫ শতাংশ বেশি হলেই তা পুরুষদের কাছে আকর্ষণীয় বলে গণ্য হয়।

৫. বক্ষ : অনেকেরই ধারণা, পুরুষরা মেয়েদের বক্ষের দেখে আকর্ষণীয় কিনা তা বিচার করেন। কিন্তু গবেষণায় এটি ভুল তথ্য বলে প্রমাণিত হয়েছে। মূলত পুরুষরা প্রথমে চোখ, হাসি বা চুল দেখার পর বুকের প্রতি দৃষ্টি দিতে পারেন। নারীর বক্ষ তার উর্বরতা ও তারুণ্যের প্রতীক।

৬. পোশাকে রুচি : এর পর তার রুচিবোধের পরিচয় দেখতে পোশাকে চোখ দেন পুরুষরা। দেহ দেখানো পোশাক পুরুষের মনযোগ কাড়তে পারে। কিন্তু তাকে পুরুষরা রুচিবোধসম্পন্ন বলে নাও মনে করতে পারেন। মূলত ক্লাসিক ঘরানার রুচিশীল পোশাকের যেকোনো নারীতে আকর্ষণ বোধ করেন পুরুষরা।

৭. ত্বক : কালো মেয়ে ফর্সা মেয়ে ইত্যাদি নিয়ে আলোচনা যখন চলে, তখন স্বাভাবিকভাবেই ত্বকের রং ও জৌলুসের কথা উঠে আসে। কিন্তু এ নিয়ে যতো আলোচনা চলে, ততটা কিন্তু সৌন্দর্য বিচারের ক্ষেত্রে বিবেচিত হয় না। তবে স্বাস্থ্যকর উজ্জ্বল ত্বকের প্রশংসা সব সময় পাওয়া যায় পুরুষদের কাছ থেকে।

সূত্র : ইন্টারনেট

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য