মূল পাতা / জনসচেতনতা / ৬ মাসেই কানাডায় ইমিগ্রেশন ভিসা পাবেন যেভাবে

৬ মাসেই কানাডায় ইমিগ্রেশন ভিসা পাবেন যেভাবে

কানাডায় ইমিগ্রেশনচালু হওয়ার অপেক্ষায় থাকা ‘এক্সপ্রেস এন্ট্রি’ পদ্ধতিতে কানাডায় ইমিগ্রেশন-এ আগ্রহী চাহিদা সম্পন্ন আবেদনকারীরা ৬ মাসের মধ্যে কানাডায় চলে আসতে পারবেন। কানাডায় ইমিগ্রেশন ও সিটিজেনশীপ মন্ত্রী ক্রিস আলেক্সান্ডার এই তথ্য জানিয়েছেন। আগামী ১ জানুয়ারি ২০১৫ থেকে কানাডা ইমিগ্রেশন-এর নতুন এই নিয়ম চালু হতে যাচ্ছে।

নতুন এই পদ্ধতিতে অভিবাসনে আগ্রহীদের কানাডীয়ান জব ব্যাংকে প্রচারিত চাকরির বিজ্ঞপ্তি দেখে সেখানে অনলাইনে আবেদন করতে হবে। কানাডীয়ান শ্রমিকদের মধ্য থেকে নিয়োগ দেওয়া যায়নি- কেবল এমন পদের জন্যই জব ব্যাংকে চাকরির বিজ্ঞপ্তি দেওয়া হবে। অনলাইনে জব ব্যাংকে চাকরির আবেদন এবং নিবন্ধনকারীদের নিয়ে একটি পুল গঠন করা হবে। এই পুলের মধ্য থেকে সর্বোচ্চ পয়েন্ট প্রাপ্তদের পারমানেন্ট রেসিডেন্সী দেওয়া হবে।

ইমিগ্রেশন কানাডা ইতিমধ্যে নতুন পদ্ধতিতে অভিবাসী বাছাই এবং পয়েন্ট বরাদ্দের বিস্তারিত নিয়মাবলীসহ গ্যাজেট প্রকাশ করেছে। অভিবাসনের জন্য দুইটি ক্যাটাগরিতে সর্বোচ্চ ১২০০ পয়েন্ট পর্যন্ত নির্ধারন করা হয়েছে।

ইমিগ্রেশন মন্ত্রী ক্রিস আলেক্সান্ডার বলেছেন, নতুন এই পদ্ধতি কানাডীয়ান অর্থনীতির জন্য প্রয়োজনীয় যোগ্য লোকদেরই কেবল বাছাই করা হবে এবং তারা দ্রুত কানাডীয়ান সমাজের সাথে একাত্ম হতে পারবেন।

কানাডায় ইমিগ্রেশনের পয়েন্ট ক্যালকুলেটর

কানাডায় জব সংক্রান্ত সাইট বা জব ব্যাংক

বাংলাদেশে কানাডীয় হাই কমিশনের ওয়েবসাইট

“এক্সপ্রেস এন্ট্রি” পদ্ধতি সহ কানাডায় অভিবাসন সংক্রান্ত বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

লেখাটি ভাললাগলে কিংবা উপকারে আসলে শেয়ার করে অপরকে জানান।

ফেসবুক আইডি থেকে মন্তব্য করতে পারেন

টি মন্তব্য

পছন্দের আরেকটি লেখা

টেক্সট করার সময়ে এই চারটি বিষয় অবশ্যই মনে রাখুন

টেক্সট করি আপনি আমি সবাই। সময় বাঁচাতে বা বেকায়দা কোন পরিস্থিতিতে কল না দিয়ে দ্রুত …